Home আজকের সংবাদ রাজধানীতে ছাত্রদলের পদবঞ্চিতদের বিক্ষোভ
আজকের সংবাদ - রাজনীতি - জানুয়ারি ৯, ২০২১

রাজধানীতে ছাত্রদলের পদবঞ্চিতদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ টাকার বিনিময়ে অছাত্র ও বিবাহিতদের দিয়ে কমিটি দেওয়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছেন নারায়ণগঞ্জ ফতুল্লা থানা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা।

শনিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ ফতুল্লা থানা ছাত্রদলের ব্যানারে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলের ব্যানারে লেখা ছিল- ‘টাকার বিনিময়ে দেয়া অছাত্র ও বিবাহিতদের দিয়ে গঠিত ফতুল্লা থানা ছাত্রদল আহ্বায়ক কমিটি মানি না মানবো না’ অবিলম্বে দালাল রনির বহিষ্কার চাই।

জানা যায়, মশিউর রহমান রনি কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক এবং নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি।

সরেজমিনে দেখা গেছে, সকাল ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ফতুল্লা থানা ছাত্রদলের ব্যানারে সংগঠনটির ২৫ থেকে ৩০ জন পদবঞ্চিত নেতাকর্মী বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল থেকে তারা, রনির বহিষ্কারের দাবি, টাকার বিনিময়ে কমিটি মানি না মানবো না সহ বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন। পরে পদবঞ্চিত নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রনির কুশপুত্তলিকা দাহ করেন।

এ বিষয়ে জানতে চাইলে রনি বাংলাদেশ জার্নালকে বলেন, ‘মিছিল কারা করেছেন তা আমি জানি না। বিবাহিত ও বয়সের কারণেই অনেকে কমিটিতে পদ পায়নি। যারা সংগঠনের জন্য যোগ্য এবং যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদেরকেই নিয়েই কমিটি করা হয়েছে। এ কারণে অনেকেই কমিটিতে জায়গা পায়নি।’

টাকার বিনিময়ে কমিটি দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি টাকায় নয়, কাজে বিশ্বাসী।’

ছাত্রদলের বিক্ষোভ মিছিলের বিষয়ে বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে। সেই কমিটিতে অনেক নেতার লোক না থাকার কারণে তারা একটি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাচ্ছেন। তারই ফলশ্রুতিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে আজকের এই বিক্ষোভ।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

তুরস্ক এবার যেসব শর্ত জুড়ে দিল

ফিনল্যান্ড-সুইডেন ন্যাটোতে যোগ দিতে চায়। কিন্তু তাদের ন্যাটোতে যোগ দেওয়ার পথে বাধা হয়ে দাড়…