Home Uncategorized রাজধানীতে পরীক্ষার দাবিতে ফের সড়ক অবরোধ শিক্ষার্থীদের
Uncategorized - জাতীয় - পড়াশোনা - শিক্ষা - ফেব্রুয়ারি ২৪, ২০২১

রাজধানীতে পরীক্ষার দাবিতে ফের সড়ক অবরোধ শিক্ষার্থীদের

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান ও আসন্ন সব পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহার এবং হল খুলে দেয়ার দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন সাত কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ৯টা থেকে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। ধীরে ধীরে মানববন্ধনে উপস্থিতি বাড়ে। একপর্যায়ে নীলক্ষেত মোড় অবরোধ করে ফেলেন তারা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, চলমান পরীক্ষা নেয়াসহ অচিরেই হল, ক্যাম্পাস খুলতে হবে। তাদের মাত্র একটা পরীক্ষা বাকি আছে। এখন পরীক্ষা হবে না কেন? এত দিন কি করোনা ছিল না? এমন সব প্রশ্ন আন্দোলনকারী শিক্ষার্থীদের। বলছেন, পরীক্ষা স্থগিতের আদেশ প্রত্যাহার না করা পর্যন্ত রাজপথ ছাড়বেন না তারা।

নিউমার্কেট থানার ওসি স. ম. কাইয়ূম জানান, ‘পরীক্ষা স্থগিত হওয়ার প্রতিবাদে সাত কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছিলেন। শান্তিপূর্ণভাবে অবস্থান করছে। আমার সঙ্গে কথা হয়েছে, কিছু সময় পর তারা এখান থেকে চলে যাবে।’

বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হল খুলে দেয়ার দাবির পরিপ্রক্ষিতে দুই দিন আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক সংবাদ সম্মেলনে হল ও বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার তারিখ জানান। সেই সঙ্গে চলমান পরীক্ষা স্থগিতের ঘোষণা দেন।

এরপর গতকাল সন্ধ্যায় সাত কলেজের শিক্ষার্থীদের এমন আদেশ পত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

দেশের তিনটি অঞ্চলে শৈত্যপ্রবাহ, বিদায় নিচ্ছে শীত

দেশের তিনটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সপ্তাহখানেক পর থেকে ক্রমাগত তাপমা…