Home আন্তর্জাতিক রুশ সেনা ইউক্রেনের আরও ৩৪টি হিমারস রকেট আটকে দিয়েছে

রুশ সেনা ইউক্রেনের আরও ৩৪টি হিমারস রকেট আটকে দিয়েছে

যুক্তরাষ্ট্রের সর্বাধুনিক হিমারস রকেট ব্যবস্থা ইউক্রেনের যুদ্ধে খুব একটা প্রভাব ফেলতে পারছে না। সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ জানিয়েছেন, ইউক্রেনের চারটি হার্ম ক্ষেপণাস্ত্র ভূপাতিত এবং ৩৪টি হিমারস, উরাগান এবং ওলখা রকেট ঠেকিয়ে দিয়েছে রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা।

লেফটেন্যান্ট জেনারেল বলেন, ‘খেরসন অঞ্চলের চেরনোবায়েভকা এবং নোভায়া কাখোভকার কাছে মার্কিন-তৈরি চারটি হার্ম অ্যান্টি-রেডিয়েশন ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছিল। এছাড়াও, ৩৪টি হিমার্স, উরাগান এবং ওলখা মাল্টিপল লঞ্চ রকেট খেরসন অঞ্চলের কাজাতস্কয় এবং চেরনোবায়েভকার কাছে আটকানো হয়েছিল।’

হিমারস সিস্টেমে ব্যবহৃত রকেটগুলো খুবই মূল্যবান হওয়ায় এটি ব্যবহারের আগে যুক্তরাষ্ট্র ইউক্রেনের সেনাদের নির্দেশনা দিয়ে থাকে। কোনাশেনকভের মতে, রাশিয়ার বিমান প্রতিরক্ষা খারকভ অঞ্চলে এবং ডোনেৎস্ক পিপলস রিপাবলিকে ইউক্রেনের একটি বায়রাক্টার টিবি ২ সহ পাঁচটি ড্রোনও ভূপাতিত করেছে।

ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে সব মিলিয়ে রাশিয়ার সশস্ত্র বাহিনী ২৮৭টি ইউক্রেনীয় যুদ্ধ বিমান, ১৫২টি হেলিকপ্টার, ১,৮৭৭টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৭২টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৪,৮২২টি ট্যাংক এবং যুদ্ধের অন্যান্য সাঁজোয়া যান, ৮২৫টি মাল্টিপল রকেট লঞ্চার, ৩,৩৬৮টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ৫,৩০৪টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে। সূত্র: তাস।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

নতুন করদাতারা জরিমানার দুশ্চিন্তায়

এবারের বাজেটে নতুন করদাতাদের রিটার্ন জমায় বিশেষ সুযোগ দেওয়া হয়েছে। নিয়মিত করদাতাদের যেখানে…