Home জাতীয় রোববার সারাদেশে করোনা টিকাদান শুরু
জাতীয় - সারাদেশ - স্বাস্থ্য - ফেব্রুয়ারি ৬, ২০২১

রোববার সারাদেশে করোনা টিকাদান শুরু

আগামীকাল দেশজুড়ে করোনার ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হচ্ছে। এজন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশের উপজেলা পর্যায়েও পৌঁছে গেছে করোনার টিকা। টিকা নিতে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন আড়াই লাখ মানুষ। যারা অনলাইনে নিবন্ধন করতে পারছেন না, এমন ব্যক্তিদের বাড়িতে গিয়ে স্বাস্থ্যকর্মীরা নিবন্ধনের জন্য সহায়তা করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা। নিবন্ধন নিয়ে কোন সমস্যায় পড়লে ৩৩৩ নম্বরে ফোন করে সহযোগিতা নেয়া যাবে বলেও জানান তিনি।

এর আগে শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকার ইপিআই সংরক্ষাগার থেকে বিভিন্ন উপজেলায় পাঠানো হয়েছে করোনার টিকা। এছাড়াও ঢাকা উত্তর সিটিতে ৩০টি ও দক্ষিণ সিটিতে ১৯টি প্রতিষ্ঠানে ৪ লাখ ৪৮ হাজার ৮০ ডোজ টিকা পাঠানো হয়েছে। ঢাকার সিভিল সার্জন জানিয়েছেন, টিকা কর্মসূচি নির্বিঘ্ন করতে সব প্রস্তুতি শেষ হয়েছে।

এদিকে দুপুর পর্যন্ত ২ লাখ ৪৬ হাজার মানুষ অনলাইনে নিবন্ধন করেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা জানান, আপাতত শুধু অনলাইনেই টিকা নিতে নিবন্ধন করা যাবে। ইন্টারনেটে সুরক্ষা অ্যাপ দেয়ার বিষয়টি অনিশ্চয়তার মুখে পড়েছে। তবে গ্রাম বা ইউনিয়ন তথ্য কেন্দ্রে সাধারণ মানুষ টিকা নিবন্ধন করতে পারবেন। ৮ সপ্তাহের পরিবর্তে টিকার দ্বিতীয় ডোজ ৪ সপ্তাহ পর দেয়া হবে বলেও জানান ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, এখন পর্যন্ত টিকা নেয়া ৫৬৭ জনের সবাই সুস্থ আছে। এদিকে, সরকারি হিসেবে গত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

দেশের তিনটি অঞ্চলে শৈত্যপ্রবাহ, বিদায় নিচ্ছে শীত

দেশের তিনটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সপ্তাহখানেক পর থেকে ক্রমাগত তাপমা…