Home জাতীয় র‍্যাব-ডিবির অভিযান ঢাকা কলেজে , আটক ১

র‍্যাব-ডিবির অভিযান ঢাকা কলেজে , আটক ১

রাজধানীতে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজে অভিযান পরিচালনা করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) গোয়েন্দা দল। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

রোববার বিকেল ৫টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে অভিযান চালায় তারা। অভিযানে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অভিযান শেষে দুটি মোবাইল সেট ও জহির হাসান জুয়েল নামের এক শিক্ষার্থীকে আটক করে নিয়ে যাওয়া হয়। আটক জুয়েল ঢাকা কলেজ ছাত্রলীগের সর্বশেষ কমিটির আহ্বায়ক কমিটির সদস্য ও কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

ওই ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক মো: কামরুজ্জামান সাংবাদিকদের বলেছেন, তিনি শুনেছেন যে ছাত্রাবাসে র‌্যাব ও ডিবির সদস্যরা এসেছিলেন। তারা দুটো মোবাইল ফোন জব্দ করেছেন। তবে কোনো শিক্ষার্থীকে আটক করা হয়েছে কিনা, তা তিনি জানেন না।

গত সোমবার মধ্যরাতে নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সাথে সংঘর্ষে জড়ান ঢাকা কলেজের ছাত্ররা। এর জের ধরে পরদিন মঙ্গলবারও দিনভর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ। এই সংঘর্ষের মধ্যে আহত হয়ে মারা গেছেন দুজন। তাদের একজন একটি কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হোসেনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে হেলমেট অস্ত্রধারীদের হামলায় অংশ নিতে দেখা গেছে।

এই অস্ত্রধারীদের কয়েকজনকে এরইমধ্যে শনাক্ত করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…