Home আজকের সংবাদ লালমনিরহাটে হত্যাকাণ্ড – প্রধান আসামি ঢাকায় গ্রেপ্তার
আজকের সংবাদ - নভেম্বর ৭, ২০২০

লালমনিরহাটে হত্যাকাণ্ড – প্রধান আসামি ঢাকায় গ্রেপ্তার

মাইফুল ইসলাম মাহিঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর বাজারে পিটিয়ে ও পুড়িয়ে শহীদুন্নবী জুয়েলকে হত্যাকাণ্ডের প্রধান আসামি আবুল হোসেন ও ওরফে ডেকরেটর হোসেনকে (৪৫) গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ।বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারের উপ-পুলিশ কমিশনার ওয়ালিদ হোসেন।

তিনি বলেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মিরপুর বিভাগের টিম কুড়িল বিশ্বরোড এলাকা থেকে শনিবার ভোরে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে লালমনিরহাট জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তবে ওই ঘটনায় অপর আলোচিত আসামি বুড়িমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তাহাজুল ইসলাম মিঠুর ভাতিজা ও স্থানীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মৃত কাওসার আলমের ছেলে ইমরুল কায়েস সিয়ামকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

স্থানীয় মোটরশ্রমিক নেতা রবিউল ইসলাম ওরফে পিচ্চি রবিউলকে গ্রেপ্তার করে রিমান্ডে দিয়েছে পুলিশ। ইমরুল কায়েস সিয়ামকে গ্রেপ্তার করলে আরো কিছু তথ্য বের হবে বলে মনে করছে স্থানীয় প্রশাসন। তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান প্রশাসনের একাধিক কর্মকর্তা।

উপ-পুলিশ কমিশনার ওয়ালিদ হোসেন বলেন, আবুল হোসেন দীর্ঘদিন ধরে পুলিশের নজরদারিতে ছিল। গোয়েন্দা পুলিশের মিরপুর বিভাগের এক টিমের কাছ গোপন সংবাদ আসে আবুল হোসেন কুড়িল বিশ্বরোড এলাকায় কয়েকদিন ধরে অবস্থান করছেন। পরে পুলিশের মিরপুর বিভাগের একটি টিম কুড়িল বিশ্বরোড এলাকায় অবস্থান নেয়। ভোরে বাস থেকে কুড়িল বিশ্বরোড এলাকায় নামার পর ডিবি পুলিশের ওই টিম তাকে গ্রেপ্তার করে।

প্রসঙ্গত, গত ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী বন্দর বাজারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও রংপুর ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে-পুড়িয়ে হত্যা করা হয়। জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে।

গত বছর চাকরিচ্যুত হওয়ায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। এ হত্যাকাণ্ডের ঘটনায় রুজু হওয়া তিনটি মামলায় এজাহারনামীয় ১১৪ জন আসামি ও অজ্ঞাত শত শত আসামির মধ্যে এখন পর্যন্ত চার দফায় ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…