Home Uncategorized শিক্ষার্থীদের দাবির মুখে জামিন পেলেন ঢাবির সেই শিক্ষার্থী!

শিক্ষার্থীদের দাবির মুখে জামিন পেলেন ঢাবির সেই শিক্ষার্থী!

ঢাবি রিপোর্টার : সেনা সদস্যের সঙ্গে তর্কে জড়িয়ে আটককৃত  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)  শিক্ষার্থী তানভীরুল আহমেদ জামিন পেয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের এই শিক্ষার্থী গত ২ মে গ্রেফতার হয়েছিলেন। তুচ্ছ ঘটনায় এক সেনাসদস্যের দায়ের করা মামলায় তিনি কারাগারে ছিলেন। ৪০তম বিসিএস পরীক্ষার প্রার্থী ছিলেন তিনি।
সোমবার (৬ এপ্রিল) জামিন হওয়ার বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী  বিষয়টি নিশ্চিত করেন ।
গতকাল রোববার তানভীর আহমেদের মুক্তির জোড়ালো দাবি জানিয়েছিলেন  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে আয়োজিত মানববন্ধনে দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এসময় তানভীরকে অবিলম্বে মুক্তি না দেওয়া হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছিলেন তারা।
ছাত্র তানভীর আহমেদের বিরুদ্ধে দায়ের করা মামলায় সরকারি কাজে বাধাদান, সরকারি কর্মকর্তাদের মারধর এবং প্রতারণার অভিযোগ নিয়ে আসা হয়েছে। তানভীরের বিরুদ্ধে দায়ের করা মামলার এজাহার থেকে এ তথ্য জানা গেছে।
এর আগে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বাংলামোটর এলাকায় তানভীরের মোটরসাইকেলের সঙ্গে সেনাবাহিনীর একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। এই ঘটনায় দুই পক্ষই তর্কে জড়ান। পরে গাড়িতে থাকা ব্যক্তিরা তাকে ও তার মামা ফেরদৌসুল হককে শাহবাগ থানায় নিয়ে গিয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

আফগানিস্তানে ভূমিকম্পে নিহত ২৬

আফগানিস্তান ভূমিকম্পে কেঁপে উঠেছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ৩। সোমবার (১৭ …