Home আন্তর্জাতিক শীর্ষ ধনীর তকমা হারালেন ইলন মাস্ক
আন্তর্জাতিক - বিনোদন - লাইফ স্টাইল - ফেব্রুয়ারি ২৫, ২০২১

শীর্ষ ধনীর তকমা হারালেন ইলন মাস্ক

বিশ্বের শীর্ষ ধনীর তকমা হারিয়েছেন টেসলার প্রধান ইলন মাস্ক। সম্প্রতি এক টুইটের জের ধরে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে নেমেছেন তিনি। ব্লুমবার্গের বিলিয়নিয়ার্স সূচক অনুযায়ী, টেসলা প্রধানের সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ১৮৩ দশমিক ৪ বিলিয়ন ডলার।

গত জানুয়ারিতে তার সম্পদের পরিমাণ ছিল ২১০ বিলিয়ন ডলার। তবে ৩ দশমকি ৭ বিলিয়ন ডলার খুইয়েও ১৮৬ দশমিক ৩ বিলিয়ন ডলার সম্পত্তিসহ তালিকার শীর্ষে উঠে এসেছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস।

গত সোমবার টেসলার শেয়ার ৮ দশমিক ৬ শতাংশ পড়ে গেছে। যা গত সেপ্টেম্বরের পর টেসলারের ক্ষেত্রে সবচেয়ে বড় পতন। বিশেষজ্ঞদের মতে, গত সপ্তাহের শেষের দিকে ইলন মাস্কের একটি মন্তব্যের জের ধরেই টেসলার শেয়ার পড়ে গেছে।

নিজের পছন্দের সামাজিক মাধ্যম টুইটারে তিনি জানিয়েছিলেন, বিটকয়েন এবং প্রতিদ্বন্দ্বী ইথারের দাম ‘দেখে বেশি মনে হচ্ছে।’ এর পর পরই টেসলা প্রধানের সম্পত্তির পরিমাণ ১৫ দশমিক ২ বিলিয়ন ডলার কমেছে।

আর এই টুইটের ফায়দা পেয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা। সম্প্রতি তার সম্পদের পরিমাণ কমে গেলেও ধনীতম ব্যক্তির তালিকায় শীর্ষে উঠে এসেছেন তিনি। তবে টেসলার শেয়ারের হেরফের হতে থাকায় বিশ্বের ধনীতম তালিকায় দুই ব্যবসায়ীর স্থান পরিবর্তিত হচ্ছে।

চলতি বছরের শুরুতে ২৫ শতাংশ শেয়ার বাড়লেও এর সুফল বেশিদিন পাননি টেসলা প্রধান। চলতি মাসের শুরুতে মহাকাশ সংস্থা স্পেসএক্সের ৮৫০ মিলিয়ন ডলারের উপর ভিত্তি করে কয়েকদিনের জন্য বেজোসকে ছাড়িয়ে গিয়েছিলেন মাস্ক।

জানুয়ারির আগে টানা তিন বছর শীর্ষ স্থান ধরে রেখেছিলেন জেফ বেজোস। ব্লুমবার্গের বিলিয়নিয়ার্স সূচকে দ্বিতীয় সর্বোচ্চ সম্পত্তি খুইয়েছেন এশিয়ার ধনীতম ব্যক্তি ঝং শানশান। তার সম্পত্তির পরিমাণ কমেছে ৫ দশমিক ১ বিলিয়ন ডলার। অপরদিকে ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মুকেশ আম্বানির সম্পত্তি কমেছে ২ দশমিক ৫ বিলিয়ন ডলার।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

তুরস্ক এবার যেসব শর্ত জুড়ে দিল

ফিনল্যান্ড-সুইডেন ন্যাটোতে যোগ দিতে চায়। কিন্তু তাদের ন্যাটোতে যোগ দেওয়ার পথে বাধা হয়ে দাড়…