Home সর্বশেষ খবর সমাজ ও দেশের সেবায় সারাজীবন নিজেকে নিয়োজিত রাখতে চাইঃ মো:রাশিদুল ইসলাম
সর্বশেষ খবর - সেপ্টেম্বর ৩, ২০১৮

সমাজ ও দেশের সেবায় সারাজীবন নিজেকে নিয়োজিত রাখতে চাইঃ মো:রাশিদুল ইসলাম

মোঃ রাশিদুল ইসলাম যিনি সহ ব্যবস্থাপক ( প্রশাসন ও শ্রম কল্যাণ) হিসেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে (বিজেএমসি) কর্মরত। তিনি বিএসসি অনার্স,এমএসসি( প্রথম শ্রেণী),আইসিটিতে পোস্ট গ্রাজুয়েশন করেছেন । সম্প্রতি তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি অনার্স কম্পলিট করেন

সরকারী কর্মকর্তা হয়েও তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানবতা ও সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখছেন। তিনি মনে করেন যে কোন পেশায় থেকেও একজন মানুষ ইচ্ছে করলে সমাজ তথা দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে পারে। এমন মনোবাসনা নিয়ে সমাজ ও দেশের উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প যেমন সমাজসেবা, যুব উন্নয়ন,বিআরডিবি একটি বাড়ি একটি খামার প্রকল্পের সাথে সমন্বয় ঘটিয়ে নিজ জেলা ময়মনসিংহের ফুলপুর উপজেলায় বেকার যুবকদের বিভিন্ন কর্মসংস্থান তৈরি ও আধুনিক শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। এসব কর্মকাণ্ডের পাশাপাশি ‘আপেল’ নামের একটি সেবামূলক প্রতিষ্ঠান স্থাপন করেছেন। সরকারি সফরে মালয়েশিয়া ও সিঙ্গাপুর পরিদর্শন করে সেসব দেশের উন্নয়নমুখী পরিকল্পনা নিজ দেশ বিশেষকরে নিজ এলাকায় ছড়িয়ে দিতে তৎপর রয়েছেন। তিনি নিজ উপজেলা ফুলপুর কে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার প্রয়াস চালাবেন বলে প্রতিজ্ঞা করেন।

বিজেএমসির কেন্দ্রীয় অফিসার্স এসোশিয়েশনের সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করতে গিয়েও কর্মচারীদের অধিকার বাস্তবায়নে নিরলস ভূমিকা রেখে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করে বলেন, সরকার তো বিভিন্ন সুবিধা দিচ্ছেন। সেসব সুবিধাগুলো নৈতিকতার দায়িত্বে জনগণের দোড়গোড়ায় পৌছে দিতে অনুঘটক হিসেবে কাজ করে যাচ্ছি এবং যাব।সবার এমন মনোবাসনা নিয়ে সবাইকে দেশের জন্য কাজ করার উদাত্ত আহবান রাখেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।তাছাড়া তিনি মনে করেন ধর্মীয় দিক দিয়েও চিন্তা করলে প্রত্যেকেরই নৈতিক দায়িত্ব রয়েছে মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখা। বঙ্গবন্ধুর সেই কথাকে আবারো স্বরণ করিয়ে বলেন যার যা আছে তাই ই দিয়ে দেশের সেবা করা উচিত কি নেই তা নিয়ে চিন্তা করা দরকার নেই তাহলেই দেশের প্রকৃতি উন্নয়ন সাধন সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ইরানে রুশ পররাষ্ট্রমন্ত্রী পরমাণু চুক্তি নিয়ে আলোচনা করতে

পরমাণু ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছে ইরানের। অন্যদিকে ইউক…