Home রাজনীতি সাভার পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ।
রাজনীতি - সারাদেশ - ডিসেম্বর ১২, ২০২০

সাভার পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ।

রাতুল স্টাফ রিপোর্টার
সাভার পৌরসভা নির্বাচনে আচরণ বিধি লংঘনের করে মনোনয়ন পত্রের ফরম সংগ্রহ ও জনসংযোগ সহ প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী। সাভার পৌরসভা নির্বাচনের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র সংগ্রহকালে নির্বাচনী আচরন বিধি মেনে চলতে বার বার সর্তক করছেন সাভার উপজেলা নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন থেকে বার বার সতর্ক করাসর্থেও এসব কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি আইন মেনে চলতে দেখা যায়নি কোনো প্রার্থীকেই। তবে এই নির্বাচন বিধিমালা অমান্যকারী প্রার্থীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত সাভার উপজেলা নির্বাচন কমিশনের কর্মকর্তা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে সাভার পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জনাব রমজান আহমেদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করে ও সামাজিক দুরুত্ব বজায় না রেখে বিপুল সংখ্যক সমর্থক ও কর্মী নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে আসেন উপজেলা পরিষদে। বর্তমান করোনা মহামারীতে প্রাথীর সমর্থকদের সামাজিক দুরত্বতা দুরের কথা বেশিরভাগ সমর্থকের মুখে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি।

প্রাথীরা ও তাদের সমর্থকেরা আচরণ বিধি লঙ্ঘন করে প্রচার প্রচারনা, সভা সমাবেশ সহ ভোট প্রার্থণা অব্যাহতি রেখেছেন।
এ বিষয়ে সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জনাব রমজান আহমেদের সাথে তাহার বেক্তিগত মোবাইল নাম্বারে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

নির্বাচন কমিশনের আচরণ বিধিমালায় স্পষ্ট বলা আছে, মনোনয়ন পত্র জমা ও সংগ্রহকালে প্রার্থীর সাথে অতিরিক্ত ৪/৫ জন থাকতে পারবে তাও সামাজিক দুরুত্ব বজায় রেখে। নির্বাচন তফসিল ঘোষণার পর হতে প্রতীক বরাদ্দের তারিখের পূর্বে কোন প্রকার নির্বাচনী প্রচারণা ও ভোট প্রার্থণা করতে পারবে না কোনো প্রাথী। তফসিল ঘোষণার পর এলাকায় প্রার্থীদের পক্ষে নির্বাচনী রঙ্গীন পোষ্টার অপসারন করে ফেলতে হবে।

নির্বাচন আচরণ বিধি মেনে চলতে সকল প্রার্থীদের সতর্ক করা হয়েছে। মনোনয়ন পত্র সংগ্রহ করতে আসা প্রার্থীদের নিয়ম মেনে চলার অঙ্গীকার করানো সহ এদের ২৪ ঘন্টার মধ্যে বিধিমালা বাস্তবায়ন করতে বলা হয়েছে। নির্বাচনী বিধি অমান্যকারী প্রার্থীদের বিরুদ্ধে যথাযথ দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন, সাভার উপজেলা নির্বাচন কমিশন এর সহকারী-রিটার্নিং কর্মকর্তা মোঃ ফখর উদ্দিন শিকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠানে অনিয়ম দূর করুন

‘বলপ্রয়োগ’ সমস্যা সমাধানের উত্তম পন্থা নয়। তাতে বরং পরিস্থিতি আরো ঘোলাটে হয়, সঙ্কট আরো বাড়…