Home বিনোদন সিনেমায় নিয়মিত অভিনয়ের ইচ্ছা আছে
বিনোদন - সাক্ষাৎকার - মার্চ ২২, ২০২২

সিনেমায় নিয়মিত অভিনয়ের ইচ্ছা আছে

নাটক ও বিজ্ঞাপন-দুই মাধ্যমেই সক্রিয় দীপা খন্দকার। তার অভিনীত কয়েকটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে টিভিতে। এ ছাড়া অনলাইন প্ল্যাটফরমের কাজেও রয়েছে তার ব্যস্ততা। অভিনয় এবং অন্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** সব সময়ের মতো অভিনয়টাই মনোযোগ দিয়ে করার চেষ্টা করছি। তবে করোনার বিধিনিষেধের কারণে গত এক মাস কাজ কিছুটা কম করেছি। এখন সংক্রমণ কমে যাওয়ায় আবারও কাজের গতি বৃদ্ধি করেছি। পরিস্থিতি স্বাভাবিক থাকলে নিয়মিত অভিনয় করব।

* আপনার অভিনীত কয়েকটি নতুন ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এগুলোর জন্য দর্শক সাড়া কেমন পাচ্ছেন?

** মানসম্মত কাজ হলে দর্শক প্রশংসা করতে কার্পণ্য করেন না কখনো। বর্তমানে আমার অভিনীত তিনটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে টিভিতে। বিটিভিতে অনিমেষ আইচের পরিচালনায় চলছে ‘এখানে কেউ থাকে না’, বাংলাভিশনে নিমা রহমানের পরিচালনায় ‘গুলশান এভিনিউ-২’ এবং মাছরাঙায় তাসদিক শাহরিয়ার খানের পরিচালনায় ‘বাকের খনি’। এ তিনটি নাটকই দর্শকপ্রিয়তা পেয়েছে। তাই স্বাভাবিকভাবেই এসব নাটকের অভিনয়শিল্পী হিসাবে আমিও দর্শকের কাছ থেকে প্রত্যাশা মতো সাড়া পাচ্ছি।

* গত বছর তো সিনেমায়ও ব্যস্ত ছিলেন…

** হ্যাঁ। চারটি পূর্ণদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করেছি। আমি মূলত নাটকের অভিনয়শিল্পী। তবে ভালো গল্প এবং অন্য বিষয়গুলো মিলে যাওয়ার কারণে সিনেমায় কাজ করেছি। সিনেমায় অভিনয়ের প্রস্তাব কিন্তু হঠাৎ করেই পাইনি। এটি গত কয়েক বছর ধরেই পাচ্ছিলাম। কিন্তু সবকিছু সমন্বয় না হওয়ায় করিনি। এখন থেকে সিনেমায় নিয়মিত অভিনয়ের ইচ্ছা আছে।

* টিভি বিজ্ঞাপনেও কি নিয়মিত থাকবেন?

** তা তো থাকছিই। সম্প্রতি হরলিক্সের একটি বিজ্ঞাপন করেছি। যেটি এখন প্রচার হচ্ছে টিভিতে। বিজ্ঞাপনে কাজ করার আলাদা একটি আনন্দ আছে। নাটক কয়েকবার প্রচার হয়। কিন্তু বিজ্ঞাপন অসংখ্যবার প্রচার হয়। এ জন্য দর্শকের কাছে সবসময় উপস্থিত থাকা যায়।

* সম্প্রতি অভিনয়ের দুই যুগ পূর্ণ করলেন। নিজেকে নিয়ে মূল্যায়ন কী?

** যখন অভিনয় শুরু করেছিলাম, তখন কিন্তু ভাবিনি এ পর্যায়ে আসতে পারব। কোনো দীর্ঘমেয়াদি পরিকল্পনাই ছিল না আমার। এ ছাড়া ভাবনা ছিল অনেকেই হয়তো কয়েক বছর অভিনয় করার পর বিয়ে করে সংসারী হয়। তবে এখন সেই বিষয়টি আর মাথায় নেই।

* এখন তাহলে ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** আল্লাহ যতদিন বাঁচিয়ে রাখেন ঠিক ততদিনই অভিনয় চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে আমার। কারণ দুই যুগে দর্শকের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি এবং সহকর্মীরা যেভাবে সহযোগিতা করেছে তাতে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…