Home আজকের সংবাদ সিপিবি নেতা মনজুরুল আহসান খানকে ৬ মাস ‘অব্যাহতি’
আজকের সংবাদ - রাজনীতি - সারাদেশ - জানুয়ারি ৯, ২০২১

সিপিবি নেতা মনজুরুল আহসান খানকে ৬ মাস ‘অব্যাহতি’

নিজস্ব প্রতিবেদকঃ দলের অবস্থানের বাইরে গিয়ে পত্রিকায় কলাম লেখায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি -সিপিবির উপদেষ্টা মনজুরুল আহসান খানকে দায়িত্ব থেকে ৬ মাসের জন্য বিরত রাখার সিদ্ধান্ত হয়েছে।

এ সময় উপদেষ্টার দায়িত্বের পাশাপাশি পার্টির অন্য সব দায়িত্ব থেকেও বিরত থাকতে হবে বাম দলটির তিনবারের সভাপতি ৭৬ বছর বয়সী মনজুরুল আহসান খানকে।

শুক্রবার সন্ধ্যায় সিপিবির প্রেসিডিয়াম সদস্য ও প্রচার বিভাগের প্রধান আবদুল্লাহ আল ক্বাফী (কাফি রতন) এক বিবৃতিতে এ খবর জানান। খবর বিডি নিউজ২৪।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবির) উপদেষ্টা মনজুরুল আহসান খান কর্তৃক একটি দৈনিক পত্রিকায় লিখিত প্রবন্ধের একটি অংশ ও অন্য একটি দৈনিক পত্রিকায় প্রদত্ত সাক্ষাৎকারের বক্তব্য বর্তমান সরকার সম্পর্কে পার্টির দৃষ্টিভঙ্গি, মূল্যায়ন ও রাজনৈতিক অবস্থানের সাথে সাংঘর্ষিক হওয়ায় ৫ জানুয়ারি অনুষ্ঠিত প্রেসিডিয়াম সভায় তাকে ৬ মাসের জন্য উপদেষ্টাসহ পার্টির অন্যান্য দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

গত ১৫ ডিসেম্বর একটি দৈনিক পত্রিকায় মনজুরুল আহসান খানের নামে একটি লেখা প্রকাশিত হয়।

সেখানে তিনি লেখেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। যমুনা সেতু ও পদ্মা সেতু আজ দৃশ্যমান। দেশ ক্রমেই উন্নত দেশের পর্যায়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। মুক্তিযুদ্ধে লাখো শহীদের স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়ে সমাজতান্ত্রিক শোষণমুক্ত বাংলাদেশ আজ পৃথিবীর মানচিত্রে দৃশ্যমান হয়ে উঠছে।

লেখার এই অংশ নিয়েই মূলত সিপিবি নেতাদের মধ্যে বিতর্ক চলছে।

এ বিষয়ে জানতে চাইলে মনজুরুল আহসান খান বলেন, পার্টির সিদ্ধান্তই শিরোধার্য। আমি পার্টির সিদ্ধান্ত মেনে নিয়েছি। পার্টির শৃঙ্খলার জন্য আমাকে তা মানতেই হবে।

১৯৯৯ সালে সিপিবির সপ্তম কংগ্রেসের মাধ্যমে সিপিবির সভাপতির দায়িত্ব পান শ্রমিক নেতা ও একাত্তরের রণাঙ্গনের গেরিলাযোদ্ধা মনজরুল আহসান খান।

২০১২ সালে মুজাহিদুল ইসলাম সেলিম সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে মনজরুল আহসান খান দলের উপদেষ্টা হিসেবে আছেন।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ইরানে রুশ পররাষ্ট্রমন্ত্রী পরমাণু চুক্তি নিয়ে আলোচনা করতে

পরমাণু ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছে ইরানের। অন্যদিকে ইউক…