Home জাতীয় সিলেট সেনানিবাস: ৪ ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনাপ্রধান
জাতীয় - নভেম্বর ৫, ২০২০

সিলেট সেনানিবাস: ৪ ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনাপ্রধান

নিউজ ডেস্কঃ নবগঠিত সিলেট সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেকটি ধাপ হিসেবে চারটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সিলেট সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।অনুষ্ঠানস্থলে সেনাবাহিনী প্রধান উপস্থিত হলে তাকে অভ্যর্থনা জানান মেজর জেনারেল মুহাম্মদ জুবায়ের সালেহীন। এরপর প্যারেড কমান্ডার মেজর জহিরুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর একটি সম্মিলিত চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনা প্রধানকে সালাম প্রদান করেন। সেনাবাহিনীর সিলেট ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৭৫ ফিল্ড অ্যাম্বুলেন্স, ২ প্যারা কমান্ডো ব্যাটালিয়ন এবং অর্ডন্যান্স ডিপো’র পতাকা উত্তোলন করেন সেনা প্রধান এবং উচ্চপদস্থ সেনা কর্মকর্তারা।১৭ পদাতিক ডিভিশন ও সিলেট অঞ্চলের চারটি ইউনিটের নবযাত্রার মাধ্যমে সেনাবাহিনীর উন্নয়ন রুপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো।

সেনাবাহিনী প্রধান তার দিকনির্দেশনামূলক বক্তব্যের শুরুতে শ্রদ্ধার সঙ্গে স্বরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বলেন, বঙ্গবন্ধুর একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম। এসময় তিনি মুক্তিযুদ্ধে আতোৎসর্গকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের স্বরণ করেন। কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত পতাকার মর্যাদা রক্ষা এবং দেশ মাতৃকার যে কোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ইউনিটগুলোকে প্রস্তুত থাকতে নির্দেশনা দেন সেনাপ্রধান।

সেনাবাহিনী প্রধান পতাকা উত্তোলন প্যারেডে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থসামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

তিনি আরও বলেন, একই ধারায় ভবিষ্যতেও মাতৃভূমির অখন্ডতা রক্ষা তথা জাতীয় যে কোন প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকতে হবে। তিনি সেনাবাহিনীর সকলকে সম্মিলিত প্রচেষ্টায় দেশমাতৃকার যে কোনো প্রয়োজনে এগিয়ে আসতে নির্দেশনা প্রদান করেন।

পরে সেনাপ্রধান পতাকা উত্তোলন উপলক্ষ্যে একটি সুশৃঙ্খল, মনোজ্ঞ ও বর্ণিল কুচকাওয়াজ প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ইরানে রুশ পররাষ্ট্রমন্ত্রী পরমাণু চুক্তি নিয়ে আলোচনা করতে

পরমাণু ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছে ইরানের। অন্যদিকে ইউক…