Home পরিবেশ সুন্দরবনে পর্যটকের কাছ থেকে ড্রোন জব্দ
পরিবেশ - পর্যটন - ফিচার - জানুয়ারি ৯, ২০২১

সুন্দরবনে পর্যটকের কাছ থেকে ড্রোন জব্দ

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে অনুমতি ছাড়া সুন্দরবনের চিত্র ধারণের সময় এক বাংলাদেশি পর্যটকদের কাছ থেকে একটি ড্রোন জব্দ করেছে বন বিভাগ।

শনিবার দুপুরে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা এলাকা থেকে ড্রোনটি জব্দ করা হয়। শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন এ তথ্য জানান।

তিনি বলেন, দুই দিনের অনুমতি নিয়ে শনিবার সকালে শরণখোলা দিয়ে এমভি টাঙুয়ার হাওড় নামের একটি ট্যুরিস্ট লঞ্চ সুন্দরবনে প্রবেশ করে। কিছুদূর যাবার পর লঞ্চে থাকা এক পর্যটক বনের সুপতি এলাকায় ড্রোনটি ওড়ায়। এরপর লঞ্চে থাকা বন বিভাগের নিরাপত্তাকর্মীরা ড্রোনটি নিজেদের জিম্মায় নেন।

তিনি আরও বলেন, ড্রোনটি বর্তমানে কটকা অভয়ারণ্যের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরেস্টার আবুল কালামের কাছে রয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

যে ব্যক্তি ড্রোনটি নিয়ে আসে, তিনি বেসরকারি ব্যাংক কর্মকর্তা। তিনি দাবি করেন, সুন্দরবনে ড্রোন ওড়ানো নিষিদ্ধ, তার জানা ছিলো না।

বন বিভাগ জানায়, লঞ্চটিতে প্রায় ৫০ জন পর্যটক ছিল। তারা টাইগার ট্যুরস লিমিটেড নামের একটি ট্যুর অপারেটর প্রতিষ্ঠানের মাধ্যমে ঢাকা থেকে সুন্দরবনে ঘুরতে আসে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

মিলেছে তুরস্কের ছাড়পত্র: এবার মুখ খুলল রাশিয়া

ফিনল্যান্ড ও সুইডেনের বিরুদ্ধে সন্ত্রাসীদের মদদ দেওয়ার অভিযোগ তুলে তুরস্ক দেশ দুটির মার্কি…