Home বিনোদন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ৬০ লাখ
বিনোদন - জুন ৭, ২০১৮

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ৬০ লাখ

২০১৭-১৮ অর্থবছরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারের কাছ থেকে অনুদান পাচ্ছেন ছয়জন নির্মাতা। আজ বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র) আজহারুল হক প্রথম আলোকে এ তথ্য জানান। এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ‘ঘরগেরস্থি’র জন্য মাসুদুর রহমান, ‘ধড়’-এর জন্য আ কা রেজা গালিব, ‘ঘরে ফেরা’র জন্য এস এম কামরুল আহসান, ওমর ফারুকের ‘মা’র জন্য এম এম জাহিদুর রহমান এবং শিশুতোষ স্বল্পদৈর্ঘ্য ‘আড়ং’-এর জন্য জান্নাতুল ফেরদৌস, প্রামাণ্যচিত্র ‘দ্য লক্ষণ দাস সার্কাস’-এর জন্য ঝুমুর আসমা জুঁই। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য প্রত্যেক নির্মাতা ১০ লাখ টাকা করে অনুদান পাবেন।

ঘোষিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলোর নির্মাতা এবং প্রযোজক একই ব্যক্তি। অনুদানের শর্ত অনুযায়ী অনুদানের প্রথম চেক প্রাপ্তির ছয় মাসের মধ্যে ছবির নির্মাণকাজ শেষ করতে হবে। চলচ্চিত্রগুলো ৩৫ থেকে ৫৫ মিনিট দৈর্ঘ্যের হতে হবে।

তথ্য মন্ত্রণালয়ের সূত্র জানায়, ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদান দেওয়ার ব্যাপারে ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’ যে বিষয়গুলো বিবেচনা করেছে, তার মধ্যে রয়েছে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ চলচ্চিত্র। এ বিষয়গুলো বিবেচনা করে এই ছয়জন নির্মাতাকে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

প্রাইভেটকারে গার্ডার শাস্তিমূলক ব্যবস্থায় কোনো আপত্তি থাকবে না: চীনের রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্…