Home জাতীয় হাসিনাকে সরাতে লাগাতার প্রচারে ড. ইউনুস ও এসকে সিনহা
জাতীয় - বিশেষ দিবস - ডিসেম্বর ৮, ২০১৮

হাসিনাকে সরাতে লাগাতার প্রচারে ড. ইউনুস ও এসকে সিনহা

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দলকে আসন্ন নির্বাচনে হারাতে খালেদা জিয়ার দল বিএনপি ও ঐক্যফ্রন্টের হয়ে ভোট প্রচারে নামছেন দেশটির শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস ও সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তারা বিভিন্ন মাধ্যমে হাসিনা সরকারকে ভোট না দেয়ার আবেদন জানাচ্ছেন। ভারতের প্রভাবশালী বাংলা দৈনিক যুগশঙ্খ গতকাল এ খবর দিয়েছে।

পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়েছে, ড. মুহাম্মদ ইউনূস প্যারিস সফরকালে এক সাক্ষাৎকারে বর্তমান সরকার তাঁকে এবং গ্রামীণ ব্যাংককে ধ্বংস করার জন্য কি কি করেছে তা তুলে ধরেছেন। দীর্ঘদিন ধরে গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে কাউকে নিয়োগ না দেয়ায় উষ্মা প্রকাশ করেন এবং বলেন, তাঁর বিরুদ্ধে হাসিনা সরকার পরিকল্পিতভাবে অপপ্রচার করছে।

দুর্নীতি এবং নৈতিক স্খলনের অভিযোগে প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ করেন সুরেন্দ্র কুমার সিনহা। আমেরিকায় থেকে বই লেখেন ‘এ ব্রোকেন ড্রিম’। হাসিনা সরকারের বিরুদ্ধে বক্তব্যসহ তাঁর কয়েকটি ভিডিও ক্লিপ তৈরি করা হয়েছে। এসব ভিডিও ক্লিপে সিনহা সরকারের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ উত্থাপন করেছেন যা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার প্রস্তুতি চলছে আমেরিকা ও ব্রিটেনে। ভিডিও ক্লিপে সিনহা হাসিনার দলের প্রতীক নৌকা মার্কায় ভোট না দেয়ার আহ্বান জানিয়েছেন।

খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকেও নির্বাচনী প্রচারণায় ব্যবহারের উদ্যোগ নেয়া হয়েছে। লন্ডনে তাঁর বক্তব্য করা ভিডিওতে কান্না বিজড়িত কণ্ঠে জাইমা তাঁর দাদী খালেদার মুক্তির জন্যে ভোট চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

তুরস্ক এবার যেসব শর্ত জুড়ে দিল

ফিনল্যান্ড-সুইডেন ন্যাটোতে যোগ দিতে চায়। কিন্তু তাদের ন্যাটোতে যোগ দেওয়ার পথে বাধা হয়ে দাড়…