Home আন্তর্জাতিক ১৩০ টাকার লটারিতেই কোটিপতি রাজমিস্ত্রি!
আন্তর্জাতিক - ডিসেম্বর ২৭, ২০২০

১৩০ টাকার লটারিতেই কোটিপতি রাজমিস্ত্রি!

আন্তর্জাতিক ডেস্কঃ এমনিতেই অভাবের সংসার। এর মধ্য থেকেও আয়ের টাকা বাঁচিয়ে প্রায় প্রতিদিনই লটারির টিকিট কাটতেন এক রাজমিস্ত্রি। এর ফলে স্ত্রীর সঙ্গে বাগবিতণ্ডা লেগেই থাকতো তার। কিন্তু লটারি থেকেই এবার কোটিপতি হয়ে গেছেন সেই রাজমিস্ত্রি।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদপ্রতিদিন তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলার আরামবাগ শহরের। ওই রাজমিস্ত্রির নাম উত্তমবাবু।

প্রতিবেদনটিতে আরো বলা হয়, দুই ছেলে এবং স্ত্রীকে নিয়ে উত্তমের সংসার। ছেলেরা পড়াশোনা করেছেন। তবে তেমন ভালো চাকরি পাননি কেউই। তাই পঞ্চাশোর্ধ্ব উত্তমবাবু রাজমিস্ত্রির কাজ করেই আয় করেন। সেই টাকায় সংসার চালাতে হিমশিম খেতে হয় তার। আয় বাড়াতে একটি দোকানও খোলেন। তাতেও সংসারের খরচ চালানো কঠিন হয়ে পড়ে।

এদিকে অন্যান্য দিনের মতো গত বৃহস্পতিবার ১৩০ টাকা দিয়ে লটারির টিকিট কেটেছিলেন তিনি। সন্ধ্যায় টিকিট মেলান। ভেবেছিলেন অন্যান্যবারের মতো এবারও পুরস্কার পাবেন না তিনি। তবে মুহূর্তের মধ্যেই ভাঙল ভুল। পুরস্কার জয়ীদের তালিকায় টিকিটের নম্বর দেখেই চমকে যান। দেখেন কোটি টাকার প্রথম পুরস্কার পেয়েছেন তিনি। পুরস্কারের জয়ের কথা প্রথমে জানতে পেরে যেন মাথা ঘুরে যায় উত্তমের।

শান্তভাবে বাড়ি ফেরেন উত্তম। তবে ততক্ষণে পুরো এলাকায় তার কোটিপতি হওয়ার কথা জানাজানি হয়ে যায়। তার স্ত্রী এবং দুই ছেলের কানেও যায় সে খবর। খুশি হন সবাই।

এত টাকা তিনি কী করবেন, এমন প্রশ্নের উত্তরে উত্তম বলেন, ‘আপাতত কিছুই বুঝতে পারছি না। এখনও বিশ্বাস করতে পারছি না হতদরিদ্র অবস্থা থেকে আমি কোটিপতি হয়ে গিয়েছি। এত টাতা জিতে খানিকটা নিরাপত্তাহীনও লাগছে।’

উত্তমবাবুর স্ত্রী বলেন, ‘খুব কষ্ট করে দুই ছেলেকে পড়াশোনা শিখিয়েছি। তারা ভালো কোনো চাকরি করে না। এবার ওদের জন্য কিছু করার কথাই ভাবছি।’

বাবার লটারি জয়ের ফলে এবার সুদিন ফিরবে বলেই আশা উত্তমবাবুর দুই ছেলেরও।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…