Home জাতীয় ২৫ জানুয়ারি চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন
জাতীয় - বিনোদন - সর্বশেষ খবর - নভেম্বর ১৫, ২০১৮

২৫ জানুয়ারি চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

২০১৯ সালের ২৫ জানুয়ারিতে অনুষ্টিত হবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। আজ সমকাল অনলাইনকে এমনটিই জানালেন সংগঠনটির বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার। ২৮ ডিসেম্বর সংগঠনটির দ্বিবার্ষিক নির্বাচন হওয়ার কথা থাকলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে তা পিছিয়ে দেয়া হয়েছে বলে জানান এ নির্মাতা।

সমকাল মুশফিকুর রহমান গুলজার বলেন, প্রথা অনুযায়ী নির্দিষ্ট তারিখে ভোট হওয়ার সূচি রেখেই আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছিলাম। কিন্তু গত মঙ্গলবার অনুষ্ঠিত সমিতির পর্ষদ সভায় ভোটের তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার তফসিল ঘোষণা করা হয়েছে। সব ঠিক থাকলে ২০১৯ সালের ২৫ জানুয়ারি নির্বাচনের ভোটগ্রহণ হবে।’

তিনি আরও বলেন, পরিচালক সমিতির নির্বাচন সাধারণত বছরের শেষ মাস ডিসেম্বরের শেষ শুক্রবার হয়ে থাকে। তবে জাতীয় নির্বাচনের কারণে এবার নতুন তারিখ দেয়া হয়েছে।’

আসন্ন সমিতির ভোটে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে থাকবেন শফিকুর রহমান ও বিএইচ নিশান। এছাড়া আপিল বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এ বোর্ডের সদস্য রয়েছেন আবু মুসা দেবু ও আজিজুর রহমান।

জানা গেছে, এবার সমিতির মোট ভোটার ৩৬৫ জন। ভোটের আগে অর্থাৎ ৩ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। আর ১৪ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

গুরুতর অসুস্থ ভ্লাদিমির পুতিন ব্রিটিশ গুপ্তচরের দাবি‌

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ‘গুরুতর অসুস্থ’ বলে দাবি করেছেন ব্রিটেনের সাবেক গুপ্তচ…