‘জিএম কাদেরের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে দেশ ও মানুষের বিরুদ্ধে চক্রান্ত’

মোট দেখেছে : 20
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের দেশ ও মানুষের অধিকাররে প্রশ্নে সর্বদা সোচ্চার। তিনি দেশ ও মানুষের নেতা। তাই জিএম কাদেরের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে দেশ ও মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের দেশ ও মানুষের অধিকাররে প্রশ্নে সর্বদা সোচ্চার। তিনি দেশ ও মানুষের নেতা। তাই জিএম কাদেরের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে দেশ ও মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বিজয়নগর প্রধান সড়কে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদেরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক উল্লেখ করে তা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বাবলা বলেন, মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে একটি রাজনৈতিক দলের নেতার কণ্ঠরোধ করার অপচেষ্টা নজিরবিহীন। দেশের মানুষ জিএম কাদেরের কথা শুনতে চায়, দেশের মানুষ তার নেতৃত্ব নিয়েছে। এতে হতাশ হয়ে দল থেকে বহিস্কৃত এবং অর্বাচীন কিছু মানুষ জিএম কাদের ও জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে।  

তিনি বলেন, আদালতের ওপর পূর্ণ আস্থা আছে আমাদের। আমরা বিশ্বাস করি আদালত মিথ্যা ও মামলা খারিজ করে দেবেন। আমাদের নেতা জিএম কাদের আবারও মুক্তভাবে দেশ ও মানুষের কথা বলবেন।  

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরীফা কাদের বলেন, জাতীয় পার্টি হচ্ছে সুশৃঙ্খল ও আদর্শবাদী রাজনৈতিক শক্তি। জাতীয় পার্টির শৃঙ্খলা কখনোই দুর্বলতা নয়। 
তিনি বলেন, হাজার হাজার মানুষের এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ প্রমাণ করে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ ও শক্তিশালী রাজনৈতিক দল। 

তিনি জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদেরের বিরুদ্ধে দায়ের মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।  

এ সময় জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা বলেন, রাজনীতিতে হামলা, মামলা ও ষড়যন্ত্র নতুন কিছু নয়। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে যে অপশক্তি ষড়যন্ত্র করেছে তারা এখন আবার সক্রিয় হয়েছে।  

তিনি বলেন, জিএম কাদের কোনো ঠুনকো রাজনীতিবিদ নন, ষড়যন্ত্র করে জিএম কাদেরের পথচলা স্তব্ধ করা যাবে না। সারাদেশে জিএম কাদের এর পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে।  

সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য-এস এম আব্দুল মান্নান বলেন, কোনো ষড়যন্ত্রে কাজ হবে না। জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি টিকে থাকবে।  

এ সময় জাতীয় পার্টি চেয়ারম্যানের বিশেষ সহকারী ও প্রেসিডিয়াম সদস্য-মীর আবদুস সবুর আসুদ বলেন, বর্তমান সরকারের অপরাজনীতির প্রধান সমালোচক হচ্ছেন জিএম কাদের। তাই জিএম কাদেরের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে।  

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু বলেন, জিএম কাদের হচ্ছেন গণমানুষের নেতা। সাধারণ মানুষের মধ্যে সব চেয়ে জনপ্রিয় নেতা।  

সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে বিজয়নগর প্রধান সড়কে সমাবেত হতে থাকেন। তখন জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাতীয় পার্টি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে স্লোগান দেয়। সব ষড়যন্ত্র রাজপথে মোকাবেলা করার ঘোষণাও দেন জাতীয় পার্টির নেতাকর্মীরা।

আরো দেখুন

সর্বশেষ ফটো