আরও গোপন নথি উদ্ধার বাইডেনের বাড়ি থেকে

Total Views : 7
Zoom In Zoom Out Read Later Print

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়্যারের উইলমিংটনের বাড়িতে শুক্রবার বিচার বিভাগের তল্লাশিতে আরও ছয়টি গোপন নথি পাওয়া গেছে। রাইডেনের আইনজীবী শনিবার রাতে এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন। গোপন নথি ও অন্য সামগ্রীগুলোর কয়েকটি বাইডেনের সিনেটর পদে থাকার সময়কার বলে জানিয়েছেন তার আইনজীবী বব বাউয়ের। ১৯৭৩ থেকে ২০০৯ পর্যন্ত ডেলাওয়্যারের সিনেটর ছিলেন বাইডেন। খবর রয়টার্সের।

আইনজীবী জানান, অন্য নথিগুলো প্রেসিডেন্ট ওবামার প্রশাসনে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাইডেনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বের সময়কার।

তিনি আরও জানান, উইলমিংটনের বাড়িতে ১২ ঘণ্টার বেশি তল্লাশি চালায় বিচার বিভাগ। সে সময় ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন বাইডেনের হাতে লেখা কিছু নোটও পাওয়া গেছে।

ভাইস প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের দায়িত্বের সময়ের সম্ভাব্য নথিপত্র ও গোপন নথির জন্য পুরো বাড়িতে তল্লাশি চালাতে বিচার বিভাগকে সুযোগ করে দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

তিনি জানান, তল্লাশির সময় জো বাইডেন বা তার স্ত্রী জিল বাইডেনের কেউই বাড়িতে ছিলেন না। সাপ্তাহিক ছুটিতে ডেলাওয়্যারের রেহোবোথ বিচ এলাকায় ছিলেন বাইডেন।

তল্লাশি চালানোর আগে বিচার বিভাগের অনুসন্ধানকারীরা বিষয়টি বাইডেনের আইনজীবীকে জানিয়েছেন। ওই সময় প্রেসিডেন্টের বাড়িতে উপস্থিত ছিলেন তার ব্যক্তিগত ও হোয়াইট হাউসের আইনজীবীরা।

চলতি মাসে এর আগেও বাইডেনের উইলমিংটনের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার করা হয়। এ ছাড়া গত বছরের নভেম্বরে ওয়াশিংটন ডিসিতে বাইডেনের ব্যবহৃত একটি কার্যালয় থেকে কিছু নথি উদ্ধার করা হয়েছিল।

See More

Latest Photos