চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানের দায়িত্ব পেলেন যারা আ.লীগের উপ-কমিটির

Total Views : 6
Zoom In Zoom Out Read Later Print

আওয়ামী লীগের বিভিন্ন বিভাগীয় উপ-কমিটির চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান মনোনয়ন দেওয়া হয়েছে। দলটির সভাপতি শেখ হাসিনা গঠনতন্ত্রের ২৫(৬) অনুচ্ছেদ অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে এই মনোনয়ন দেন। রোববার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উপ কমিটিতে মনোনীত নেতারা হলেন-

অর্থ ও পরিকল্পনাবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ড. মসিউর রহমান, কো-চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, আন্তর্জাতিকবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, আইনবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, কৃষি ও সমবায়বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান কৃষিবিদ ড. মির্জা জলিল।

 তথ্য ও গবেষণাবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর সাইদুর রহমান খান, কো-চেয়ারম্যান প্রফেসর ড. ফারজানা ইসলাম, দপ্তর উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. অনুপম সেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান একেএম রহমত উল্লাহ, কো-চেয়ারম্যান চৌধুরী খালেকুজ্জামান।

ধর্মবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান হয়েছেন খন্দকার গোলাম মওলা নকশবন্দী, প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু, কো-চেয়ারম্যান প্রফেসর ড. সাদেকা হালিম, বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর খন্দকার বজলুল হক, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. হোসেন মনসুর, মহিলাবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সুলতানা শফি, কো-চেয়ারম্যান মাজেদা রফিকুন্নেছা।

 মুক্তিযুদ্ধবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলম, যুব ও ক্রীড়াবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, কো-চেয়ারম্যান হারুনুর রশীদ।

শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুল খালেক, কো-চেয়ারম্যান নুরুল ইসলাম নাহিদ, শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমদ, শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক পি.এস.সি (অব.), কো-চেয়ারম্যান হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. আফম রুহুল হক এমপি।

গঠনতন্ত্র অনুযায়ী বিভিন্ন বিভাগীয় উপ-কমিটি হয়। তাতে চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান মনোনয়ন দেন শেখ হাসিনা। সংশ্লিষ্ট বিভাগীয় সম্পাদক সেই কমিটির সদস্য সচিব। বাকি ৩৩ সদস্য সংশ্লিষ্ট বিভাগের বিশেষজ্ঞ ও সাবেক ছাত্রনেতাদের থেকে মনোনীত করা হয়।

See More

Latest Photos