পুতিন নতুন যে ইঙ্গিত দিলেন

Total Views : 12
Zoom In Zoom Out Read Later Print

অপর দেশগুলোর সঙ্গে মিলিত হয়ে নিশ্চিতভাবে একটি ন্যায্য বিশ্বব্যবস্থা গড়ে তুলবে রাশিয়া। যেখানে অন্যকে শোষণ করে উন্নয়ন ঘটান নির্দিষ্ট দেশ অতীতের বস্তুতে পরিণত হবে বলে মন্তব্য করেছেন রাশিয়া প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বুধবার নিরাপত্তা সংশ্লিষ্ট একটি উচ্চ পর্যায়ের আন্তর্জাতিক বৈঠকে অংশগ্রহণকারীদের স্বাগত জানিয়ে দেওয়া ভাষণে তিনি এ মন্তব্য করেন। খবর তাস নিউজের।

রুশ প্রেসিডেন্ট বলেন, আমি আত্মবিশ্বাসী, একসঙ্গে আমরা একটি সমতামূলক ও বহুমাত্রিক বিশ্ব গঠন অর্জন করতে পারব। যেখানে সম্প্রসারণবাদীসহ নব্য ঔপনিবেশিক ব্যবস্থা, যাতে কয়েকটি দেশ পুরো বিশ্বের সম্পদ কুক্ষিগত করেছে, তারা অতীতে পর্যবসিত হবে।

বিভিন্ন দেশের নিরাপত্তা কর্মকর্তাদের আশ্বস্ত করে পুতিন বলেন, মানবজাতি বর্তমানে যে সাধারণ হুমকি ও বাধার মুখে রয়েছে সেগুলো মোকাবিলায় আগ্রহী সব দেশের সঙ্গে ঘনিষ্ঠ পর্যায়ে কাজ করতে প্রস্তুত রাশিয়া।

তিনি বলেন, রাশিয়ার অসংখ্য মিত্র রয়েছে। ঐতিহাসিকভাবে দৃঢ়, বন্ধুত্বপূর্ণ ও প্রকৃত আস্থার ভিত্তিতে এশিয়া, আফ্রিকা ও লাতিন আমেরিকার দেশগুলোর সঙ্গে সম্পকের জন্য আমরা কৃতজ্ঞ। তাদেরকে শক্তিশালী করতে আমাদের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে।

পৃথকভাবে বৈশ্বিক পরিস্থিতির কারণে এই সম্মেলনের গুরুত্বের কথা তুলে ধরেছেন। তিনি বলেন, বছরের পর পর গোয়েন্দা কর্মকর্তাদের অভিজ্ঞতা ও পর্যালোচনা বিনিময় আঞ্চলিক ও বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যু সমাধানে কার্যকর বলে প্রতীয়মান হয়েছে।

মস্কো অঞ্চলে ২৩ থেকে ২৫ মে এই সম্মেলন চলবে। রুশ প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছে রাশিয়ার নিরাপত্তা কাউন্সিলের সেক্রেটারি নিকোলায় পাত্রুশেভ।

See More

Latest Photos