দলীয়করণ করে বিচারবিভাগকে ধ্বংস করে দেয়া হয়েছে : মোশাররফ

Total Views : 14
Zoom In Zoom Out Read Later Print

সরকার দলীয়করণ করে বিচারবিভাগকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ সময় তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অবস্থাও ধ্বংস করে দিয়েছে গায়ের জোরে ক্ষমতায় থাকা এই সরকার।

২২ ডিসেম্বর গণতন্ত্র পুনরুদ্ধার, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব মন্তব্য করেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষের আশা-ভরসার শেষস্থল হচ্ছে বিচার বিভাগ। বিচারবিভাগকে দলীয়করণ করে আজ ধ্বংস করে দেয়া হয়েছে। দেশের প্রধান বিচারপতি সরকারের বিরুদ্ধে মন্তব্য করায় তাকে কিভাবে অপমান করা বিদায় করা হয়েছে, তা সবাই দেখেছে।’

খন্দকার মোশাররফ বলেন, ‘জনগণ প্রস্তুত। এ সরকারের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য।’

তিনি বলেন, ‘এদেশের মানুষের মাঝে গণজাগরণ সৃষ্টি করে গণঅভ্যুত্থানের মাধ্যমে আজকে এই দেশকে আমরা মুক্ত করি। মুক্তিযুদ্ধের চেতনা আমরা পুনঃপ্রতিষ্ঠা করি। এ সরকার রাষ্ট্রের যে কাঠামো ভেঙে চুরমার করে দিয়েছে। আসুন সেই কাঠামোকে মেরামত করি। তাহলে এদেশে মানুষের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে।’

মুক্তিযোদ্ধা দল সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাদেক খানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি ভাইস-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম,
শামসুজ্জামান দুদু, বিএনপি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক
কর্ণেল (অব.) জয়নুল আবেদীন প্রমুখ।

See More

Latest Photos