সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

Total Views : 13
Zoom In Zoom Out Read Later Print

সিরিয়ার দক্ষিণাঞ্চলে মার্কিন নেতৃত্বাধীন জোটের একটি সামরিকঘাঁটিতে ড্রোন হামলা হয়েছে বলে জানিয়েছে মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড। এতে দুই সেনা আহত হয়েছেন। শুক্রবার এ হামলা হয়। হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি। খবর আলজাজিরার

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড সেন্টকমের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, পর পর তিনটি ড্রোন হামলা হয়। এর মধ্যে দুটি ড্রোন ভূপাতিত করা গেলেও তৃতীয় ড্রোনটি আঘাত হানে ঘাঁটিতে। এতে কয়েকজন আহত হন।

এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে ওয়াশিংটন। এ ছাড়া এ ধরনের হামলা জোট বাহিনী ও বেসামরিক নাগরিকদের ঝুঁকিতে ফেলে দেওয়াসহ সিরিয়ার স্থিতিশীলতা ও নিরাপত্তাকে ক্ষতিগ্রস্ত করবে বলেও দাবি তাদের। হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি।

এর আগে গত বছরের নভেম্বরেও সিরিয়ায় মার্কিন সামরিকঘাঁটিতে রকেট হামলার ঘটনা ঘটেছিল। জঙ্গিগোষ্ঠী আইএসআইএলের বিরুদ্ধে যুদ্ধের জন্য সিরিয়ার যোদ্ধাদের প্রশিক্ষণ দিতে মার্কিন জোটটি ২০১৬ সালে ঘাঁটি স্থাপন করেছিল।

আইএসের বিরুদ্ধে জোটের অব্যাহত অভিযানের অংশ হিসেবে কুর্দি-নিয়ন্ত্রিত অঞ্চলে ও অন্যান্য ঘাঁটিতে মার্কিন সেনারা অবস্থান করছেন। সিরিয়ার প্রেসিডেন্টে বাশার আল আসাদ সরকারের চরম আপত্তি সত্ত্বেও দেশটির উত্তর-পূর্বাঞ্চলে প্রায় ৯০০ মার্কিন সেনা মোতায়েন রেখেছে পেন্টাগন।

See More

Latest Photos