হেলিকপ্টার দিয়ে উদ্ধার রাজধানীর কানাডিয়ান ইউনিভার্সিটি ভবনে আটকে পড়া পুলিশ সদস্যদের

Total Views : 22
Zoom In Zoom Out Read Later Print

কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলছে। এরইমধ্যে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় রাজধানীর কানাডিয়ান ইউনিভার্সিটি ভবনে ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় কিছু পুলিশ সদস্য ওই বিশ্ববিদ্যালয়ের ভবনে আটকা পড়েন। প্রায় সাড়ে তিন ঘণ্টা তারা সেখানে আটকে ছিলেন। পরে ভবনের ছাদ থেকে হেলিকপ্টারের মধ্যমে তাদের উদ্ধার করে র‌্যাব। সরেজমিনে দেখা গেছে, দুপুর ১২টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য ওই ভবনের নিচে ঢুকে পড়েন। পুলিশ ভবনের ভেতর থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে টিয়ারশেল নিক্ষেপ করলে শিক্ষার্থীরা জড়ো হয়ে ভবনটিতে ভাঙচুর করেন। জানা গেছে, ভবনটিতে কানাডিয়ান ইউনিভার্সিটি, দৈনিক বাংলার অফিস, পদ্মা ব্যাংকসহ কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ছাদের ওপর একটি হেলিকপ্টার উড়ে আসে। পরে একে একে লাইন দিয়ে পুলিশ সদস্যরা হেলিকপ্টারে উঠে পড়েন।

শিক্ষার্থীরা কানাডিয়ান ইউনিভার্সিটি ভবনসহ বাড্ডা-রামপুরা রোডে অবস্থান করছেন। অন্যদিকে মধ্য বাড্ডা ও রামপুরা টিভি সেন্টারের সামনে পুলিশ অবস্থান নিয়েছে।

See More

Latest Photos