ট্রাম্পকে যৌন কেলেঙ্কারির ঘটনায় আদালতে তলব

Total Views : 81
Zoom In Zoom Out Read Later Print

অর্থ দিয়ে যৌন কেলেঙ্কারির ঘটনা ধামাচাপা দিতে গোপনে অর্থ দেওয়ার অভিযোগের বিষয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তলব করেছেন আদালত। অভিযোগ রয়েছে, সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্কের ঘটনা গোপন রাখতে তাঁকে অর্থ দিয়েছিলেন ট্রাম্প। খবর বিবিসির। ড্যানিয়েলসের দাবি, ট্রাম্পের সঙ্গে তাঁর যৌন সম্পর্ক ছিল। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই বিষয়ে মুখ না খুলতে তাঁকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প। পরে বেশ কিছু অভিযোগের ভিত্তিতে ট্রাম্পের সেই আইনজীবী মাইকেল কোহেনের জেলও হয়েছিল।

পাঁচ বছর ধরে এ ঘটনা তদন্ত করেছেন ম্যানহাটনের জেলা অ্যাটর্নি। আইনজীবীরা বলছেন, গ্র্যান্ড জুরিতে ট্রাম্পকে তলব করার অর্থ হলো, তিনি অভিযোগের মুখোমুখি হতে পারেন।

মূলত একটি মামলায় অভিযোগ গঠনের জন্য যথেষ্ট প্রমাণ আছে কিনা তা নির্ধারণ করতে প্রসিকিউটর একটি গ্র্যান্ড জুরি গঠন করেন। এটি গোপনে করা হয় এবং ট্রাম্পের বেশ কয়েকজন সাবেক সহযোগী এ ঘটনায় সাক্ষ্য দিয়েছেন বলে জানা গেছে। প্রসিকিউটররা যদি অভিযোগ গঠনের সিদ্ধান্ত নেন, তবে এটি হতে পারে সাবেক কোনো মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রথম ফৌজদারি মামলা।

See More

Latest Photos