আমরা জানি’‘মাহমুদউল্লাহ কী দিতে পারে

Total Views : 17
Zoom In Zoom Out Read Later Print

ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আসন্ন আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে স্কোয়াডে নাম নেই এ ক্রিকেটারের। তবে কি অভিজ্ঞ এই অলরাউন্ডারের ক্রিকেটারের ক্যারিয়ার শেষ হয়ে যাচ্ছে? এ বিষয়ে সমর্থকদের শঙ্কা দূর করে দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের প্রধান কোচ জানান, মাহমুদউল্লাহর ক্যারিয়ার শেষ হয় যায়নি। শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের আগে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরু। সেখানে মাহমুদউল্লাহর ক্যারিয়ার নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে ব্যাখ্যা করার সুযোগও দিলেন না। আপনার নিজের মতামত দিলেন। আমি মনে করি না সে অতীত হয়ে গেছে।

তিনি বলেন, আমরা যেটা করতে চাচ্ছি, বিশ্বকাপের আগে আমাদের প্লেয়ারের পুল বড় করতে। যদি বিশ্বকাপের কাছে গিয়ে কিছু হয়, তখন যেন যথেষ্ট খেলোয়াড় থাকে আমরা দেখেছি বা বিশ্বাস করতে পারি কোনো দায়িত্বের জন্য এমন।

বিশ্বকাপের আগে পাইপলাইন মজবুত করতেই রিয়াদের মতো পরীক্ষিত ক্রিকেটারকে দলে বাইরে রেখেছে টিম ম্যানেজমেন্ট- এমন ইঙ্গিত দিলেন হাতুরু। তিনি বলেন, ওই সুযোগটা আমরা নিতে চাই, বিশ্বকাপের আগে ১৫ ম্যাচ আছে। আমরা চেষ্টা করছি ভূমিকা রাখতে পারে- এমন খেলোয়াড়দের সুযোগ দিতে। 

মাহমুদউল্লাহ এখনো আছেন। নতুন যারা সুযোগ পেয়েছেন, তারা ভালো খেললে রিয়াদের ফেরার সম্ভাবনা কতটুকু এমন প্রশ্নে হাথুরু বলেন, উত্তর দেওয়ার জন্য এটা অনেক কঠিন প্রশ্ন। কারণ আপনারা চাচ্ছেন এটা খুঁজতে আমরা মাহমুদউল্লাহকে নিয়ে কী ভাবছি। মাহমুদউল্লাহ অনেক কিছু করেছে, অভিজ্ঞতা আছে। আমরা জানি, সে কী দিতে পারে। আমরা চাই অন্য খেলোয়াড়রাও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ নিক। স্কিলের ব্যাপার না, এই ছেলেদের ক্যারেক্টার দেখা। এর মানে এই না যে, কেউ ভালো করলেই মাহমুদউল্লাহ শেষ, এখনো যথেষ্ট ম্যাচ বাকি আছে।

See More

Latest Photos